বিনামূল্যে ওয়েবসাইট বানিয়ে ব্যবসার সুযোগ দিচ্ছে Yahoo

বিনামূল্যে ওয়েবসাইট বানিয়ে ব্যবসার সুযোগ দিচ্ছে Yahoo

Yahoo নামের ওয়েব সার্ভিস প্রোভাইডারটির কথা আপনারা নিশ্চয় জানেন। এই আমেরিকান সংস্থাটির গুগলের মতই সার্চ ইঞ্জিন ও ইমেলের মত কিছু নিজস্ব পরিষেবা আছে। তবে এবার ইউজারদের অনলাইন ব্যবসায় সাহায্য করবে Yahoo। আসলে, সংস্থাটি তার ইউজারদের বিনামূল্যে ওয়েবসাইট, ডোমেন এবং ইমেল পরিষেবা দিয়ে সহায়তা করছে।

বিনামূল্যে ওয়েবসাইট বানিয়ে ব্যবসার সুযোগ দিচ্ছে Yahoo
বিনামূল্যে ওয়েবসাইট বানিয়ে ব্যবসার সুযোগ দিচ্ছে Yahoo

এক্ষেত্রে আপনি যদি ব্যবসায়ী হন এবং আপনার নিজস্ব অনলাইন কোম্পানি খুলতে চান, কিংবা অনলাইনে আপনার কোম্পানির উপস্থিতি তৈরির জন্য স্টার্টআপ প্ল্যান করেন, তাহলে ইয়াহু-র এই অফারটি কাজে লাগাতে পারবেন। এক্ষেত্রে প্রাথমিকভাবে নিজস্ব ওয়েবসাইট তৈরি করতে আপনাকে আলাদা কোনো টাকা খরচ করতে হবেনা।

এই অফারের অংশ হিসাবে, Yahoo, ইউজারদেরকে একটি নিজস্ব ডোমেইন নাম, ওয়েবসাইট বিল্ডার, পাঁচটি কাস্টম ইমেইল অ্যাড্রেস, ১ টিবি স্টোরেজ স্পেস এবং একটি মোবাইল অ্যাপ ব্যবহার করার সুযোগ দিচ্ছে। শুধু তাই নয়, ইয়াহু কিছু বিজনেস প্ল্যান ক্রিয়েটর এবং লোকাল ওয়ার্ক রিপোর্ট সরবরাহ করছে, যাতে ব্যবসায়ীরা কীভাবে অনলাইনে বা ৭০টি সার্চ ইঞ্জিনে এবং স্থানীয় ডাইরেক্টরিতে নিজেদের কোম্পানি প্রদর্শিত করা যায় তার ধারণা পাবেন।

এছাড়া, ইউজাররা নিখরচায় ক্ষুদ্র ব্যবসায়িক টীম বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং যে কোনো সময় সহায়তা পাবেন। আপনাদের জানিয়ে রাখি, এই অফারটি এক বছরের জন্য বৈধ। অর্থাৎ যে সমস্ত ব্যবসায়ী এই পরিষেবায় সাবস্ক্রাইব করবেন, তারা এক বছরের জন্য বিনামূল্যে এই সমস্ত সুবিধা পাবেন। একবছর পর অর্থাৎ এই অফারের মেয়াদ শেষ হয়ে গেলে তাদের নিয়মিত সাবস্ক্রিপশন ফি দিতে হবে।

তবে আপনি যদি ব্যবসায়ের জন্য এই অফারটি কাজে লাগাতে চান, তাহলে এই বছরের ৩০শে সেপ্টেম্বরের মধ্যে আপনাকে মেম্বারশিপ নিতে হবে। সেপ্টেম্বরের ৩০ তারিখের পর কোনোভাবেই এই অফারটি ব্যবহার করা যাবেনা। তবে সবচেয়ে হতাশার বিষয় এটাই, এই অফারটি কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে বৈধ, অর্থাৎ অন্য কোনও দেশের ইউজাররা এই অফারটিতে আপাতত সাবস্ক্রাইব করতে পারবেননা।
নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

Related posts